এমপিওভুক্ত হলেন এক হাজার এগারো শিক্ষক

এক হাজার এগারো জন নতুন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটি। এ ছাড়া ৩২৫ জনের এমপিও বদলি, ১২৬ জনকে প্রভাষক থেকে সহকারি অধ্যাপক, ৮২ জনকে টাইমস্কেল এবং ১৮৮০ জনকে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত হয়। ২৫ সেপ্টেম্বর অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। কমিটির একাধিক সদস্য দৈনিকশিক্ষাডটকমকে এ খবর নিশ্চিত করেন।

এমপিওভুক্তদের মধ্যে ২৪ জন সিলেট অঞ্চলের, ২৩১ জন রংপুর অঞ্চলের, রাজশাহীর ১৪৯, ময়মনসিংহের ১৫০, খুলনার ৮২ জন, ঢাকার ১৭২, কুমিল্লার ৪৮ জন, চিটাগং ৮৭ জন ও বরিশালে ৬৮ জন।

সভায় শিক্ষা মন্ত্রণালয়ের তিনজন উপ-সচিব ও সিনিয়র সহকারি পরিচালক এবং পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের এক্জন উপ-পরিচালক ও অধিদপ্তরের নয় জন আঞ্চলিক উপ-পরিচালক উপস্থিত ছিলেন।

প্রভাষক, সহকারি শিক্ষকসহ এন্ট্রি লেভেলের সব পদে নিয়োগ বন্ধ থাকলেও এমপিওভুক্তির এতো আবেদন কীভাবে হয়? এমন প্রশ্ন তোলেন কমিটির কয়েকজন। তবে, সব প্রশ্নের জবাব না দিয়ে প্রসঙ্গ ঘুরিয়ে ফেলেন অধিদপ্তরের মাধ্যমিক শাখার পরিচালক অধ্যাপক মো: এলিয়াছ হোসাইন।  এক পর্যায়ে এলিয়াছ হোসেনের বক্তব্য থামিয়ে দেন মহাপরিচালক।

কয়েকজন উপ-পরিচালক বিএড ও বিপিএড সনদ নিয়ে আনাড়ী প্রশ্ন তোলেন। এ নিয়ে হাসিঠাট্টা হয়। সভায় ঢাকা মহানগরীর গুলশান মডেল স্কুল এন্ড কলেজের ২০১৬ খ্রিস্টাব্দের মার্চ মাসে  এমপিও বাবদ বকেয়া আট লাখ ৩৬ হাজার টাকা দেয়ার বিষয়ে আলোচনা হয়।

সুত্রঃ dainikshiksha

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *