পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে ৩০৪ নিয়োগ

প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, সহকারী প্রকৌশল (সিভিল) পদের প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা প্রকৌশলী স্নাতক ডিগ্রি অথবা এএমআইইএ ও (পুর) সেকশন পাস হতে হবে। অন্যদিকে উপসহকারী প্রকৌশলী (সিভিল) পদের প্রার্থীদের পুর প্রকৌশল ডিপ্লোমা অথবা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সমমানের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। উভয় পদের প্রার্থীদের বয়স ০২-১০-২০১৭ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। কেবল মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

আবেদনকারীকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্ধারিত ফরম পূরণ করে আবেদন করতে হবে। খামের ওপরে ডান পাশে আবেদনকৃত পদের নাম, নিজ জেলার নাম ও বিশেষ কোটার নাম (প্রযোজ্য ক্ষেত্রে) উল্লেখপূর্বক আবেদনপত্র ডাকযোগে নির্ধারিত তারিখের মধ্যে অফিস সময়ের মধ্যে পৌঁছাতে হবে। আবেদনপত্রের সঙ্গে সচিব, স্থানীয় সরকার বিভাগের অনুকূলে ১-৩৭০১-০০০১-২০৩১ কোড নম্বরে পরীক্ষার ফি বাবদ উভয় পদের জন্য ২০০ টাকার (অফেরতযোগ্য) ট্রেজারি চালানের (সোনালী ব্যাংকের) মূল কপি (ব্যাংক ড্রাফট/পে-অর্ডার/পোস্টাল অর্ডার) গ্রহণযোগ্য নয় এবং সম্প্রতি তোলা চার কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবিসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করতে হবে। প্রার্থীদের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় শিক্ষাগত যোগ্যতার সব মূল সনদ, জাতীয় পরিচয়পত্র, প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদসহ প্রয়োজনীয় কাগজপত্র আনতে হবে।

স্থানীয় সরকার বিভাগের ০১-০৮-২০১৩ তারিখের ৪৩.০৬৩.০১১.০৮.০০.০০১.২০১৩-১১৩০ নম্বর স্মারকমূলে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী ইতিপূর্বে যাঁরা আবেদন করেছেন, তাঁদের নতুন করে আবেদন করার প্রয়োজন নেই বলে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা আছে।

চূড়ান্তভাবে নির্বাচিত সহকারী প্রকৌশলী (সিভিল) পদের প্রার্থীরা ২২ হাজার টাকা এবং উপসহকারী প্রকৌশলী (সিভিল) পদের প্রার্থীরা জাতীয় বেতনস্কেল ২০১৫ অনুযায়ী ১৬ হাজার টাকা স্কেলে বেতন পাবেন।

সুত্রঃ প্রথম আলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *